Amla Trees – আমলকি

৳ 500.00

অর্শ্ব, ডায়রিয়া, আমাশয়, রক্তস্বল্পতা, জন্ডিস ও ত্বক সমস্যায় আমলকির আছে অশেষ ক্ষমতা। আমলকি গাছের কাণ্ড ও শিকড়ের ছাল থেকে তৈরি হয় বিভিন্ন ধরনের ওষুধ। আরেকটি ব্যাপার- রঙ, শ্যাম্পু ও লেখার কালি তৈরি করা যায় শুকনো আমলকি দিয়ে।। মাঝারি আকৃতির পাতাঝরা উদ্ভিদ আমলকীর বৈজ্ঞানিক নাম-Phyllanthus emblica বা Emblica officinalis.

SKU: gcg-004 Category:

Description

Amla Trees – আমলকি

চারা …350 BDT
কলম…..500 BDT (big size plant)

With drum + bigger plant : 1300 BDT

*** আমলকির যত গুণ ***

কষ স্বাদের ফল খাওয়ার পর পানি পানে মিষ্টি মিষ্টি লাগে। বুঝতেই পারছেন আমলকীর কথাই বলছি । ভিটামিন ‘সি’র ভাণ্ডার হিসেবে খ্যাত আমলকিকে কেউ বলে আমলা, কেউবা ডাকে আউলা নামে।

অশেষ গুণের মুকুট পরা মৌসুমি ফল আমলকি স্বাস্থ্যের জন্য কতটা উপকারী তা ব্যাখ্যার প্রয়োজন পড়ে না। শুধু জানুন আমলকির ওষুধি গুণের কথা। কমলার চেয়ে ২০ গুণ বেশি ভিটামিন ‘সি’ সমৃদ্ধ ফল আমলকি।

যাদের রাতে ঘুম হয় না তাদের জন্য এ ফল মহৌষধ হিসেবে কাজ করবে। কাঁচা বা শুকনো আমলকি বেটে কাঁচা দুধে একটু মাখনসহ মাথার তালুতে লাগালে ঘুম যে কখন এলো টেরই পাবেন না। চোখ ওঠা রোগে স্রেফ ২টি শুকনো আমলকি আধা কাপ পানিতে ভিজিয়ে রাখবেন। পরদিন সকালে পানিটা ছেঁকে দু’তিন ফোঁটা চোখে দেবেন।

দেখবেন দু’তিনবার ব্যবহারে চোখ ওঠা সেরে যাচ্ছে। পেট ফাঁপা কিংবা অম্ল হলে ৩/৪ গ্রাম শুকনো আমলকি এক গ্লাস পানিতে আগের দিন ভিজিয়ে পরদিন ভাত খাওয়ার সময় পান করলে উপকার পাওয়া যাবে। তবে এক্ষেত্রে আমলকি ধাতব পাতে মেশানো যাবে না।

Reviews

There are no reviews yet.

Be the first to review “Amla Trees – আমলকি”